ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

কুষ্টিয়ায় বিএনপির ১৬ নেতাকর্মীর নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা

কুষ্টিয়ায় বিএনপির ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে মডেল থানা পুলিশ। মামলায় অজ্ঞাত ১০ থেকে ১৫ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, রাষ্ট্রের ক্ষতি সাধন করার লক্ষে নাশকতা কার্য সংঘঠনের ষড়যন্ত্রের অভিযোগে মামলা করা হয়েছে। দায়েরকৃত মামলায় আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


মঙ্গলবার ( ১০ অক্টোবর) দুপুরে মামলাটি দায়ের করেন কুষ্টিয়া মডেল থানা পুলিশের উপ- পরিদর্শক (এসআই) লাল চাঁদ আলী।


তবে এটিকে হয়রানিমূলক মামলা বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।


মামলায় উল্লেখ করা হয়, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়া শহরের এন.এস রোডের ইসলামিয়া কলেজ মার্কেটের শিশু গ্যালারী দোকানের সামনে পূর্ব ঘোষিত সারাদেশ ব্যাপী বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ শেষে কিছু উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা, যানবাহন ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে রাষ্ট্রের সম্পদ ক্ষতি সাধন করার জন্য সমবেত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখানে অবস্থানরত বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৪০ থেকে ৫০ জন উচ্ছৃঙখল নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যায়।


এ সময় ঘটনাস্থল থেকে ১২টি অবিস্ফোরিত ককটেল, ১০টি বাঁশের লাঠি ও ৮টি কাঠের বাটাম উদ্ধার করে পুলিশ।


কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন এই গায়েবী মামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, সারা দেশে  সাধারণ মানুষ যখন ঐক্য বদ্ধ  হচ্ছে ঠিক তখনই সরকারের পোষা পেটোয়া বাহিনী পুলিশ  দিয়ে বিএনপির নেতা কর্মীদের উপর হয়রানীমুলক মিথ্যা মামলা দিয়ে ফয়দা লুটতে চাচ্ছে। মানুষ আওয়ামী লীগের এই দুঃশাসনের হাত থেকে মুক্তি পেতে আজ মাঠে নেমে পড়েছে। পুলিশ দিয়ে যতই হামলা মামলা করা হউক না কেন কোন লাভ হবে না। নেতৃবৃন্দ এই গায়েবী মামলার তীব্র নিন্দা জানিয়েছেন। 


ads

Our Facebook Page